Header Ads

কলকাতায় প্রেম করার জন্য শান্তিপ্রিয় এবং নিরাপদ জায়গা

কলকাতায় প্রেম করার জন্য শান্তিপ্রিয় এবং নিরাপদ জায়গা

কলকাতায় প্রেম করার জন্য শান্তিপ্রিয় এবং নিরাপদ জায়গা
কলকাতায় প্রেম করার জন্য শান্তিপ্রিয় এবং নিরাপদ জায়গা
Image Source : Lydia Depillis

কলকাতায় প্রেমের দিন উদযাপনের জন্য আকর্ষণীয় কিছু জায়গা। দ্রুতগামী কলকাতার শহরে, দম্পতিরা বা প্রেমিকরা প্রেম করার জন্য খুঁজে বেড়ায় কিছু নিরাপদ জায়গা। শুধু নিরাপদ নয়, প্রেমের জন্য চাই শান্তিপ্রিয় একটি জায়গা, যেখানে দুটি মনের মিলন হতেপারে। কলকাতার কিছু সেরা জায়গা, যেখানে প্রেম করা শান্তিপ্রিয় এবং নিরাপদ :-

1.  Victoria Memorial ( ভিক্টোরিয়া মেমোরিয়াল ) : কলকাতার মধ্যে প্রেম আর ভিটোরিয়া মেমোরিয়াল নয় এটা হতেই পারে না। আগাগোড়া শ্বেত পাথরের তৈরি মহারানি ভিক্টোরিয়ার নামাঙ্কিত এই স্মৃতিসৌধটি বর্তমানে একটি জাতীয় প্রদর্শশালা এবং কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ আকর্ষিত পর্যটন কেন্দ্র । পুরো জায়গাটা সবুজে সবুজে ঘেরা, চারিদিক থাকে ভেসে আসে প্রেমের একটা গন্ধ ।
2.  Prinsep Ghat ( প্রিন্সেপ ঘাট ) : কলকাতার মধ্যে সম্মোহিত করা, এমন জায়গা আর দুটো নেয়। বিদ্যাসাগর সেতুর ঠিক পাশেই তৈরি ঘাটটি নির্মিত হয় ১৮৪১ সালে। প্রিন্সেপ ঘাট কলকাতার সবচেয়ে পুরনো দর্শনীয় স্থানগুলির অন্যতম একটি স্থান। নদীর গা ঘেঁষে রাস্তায় খাবারের দোকান আছে, ঘাটের কাছে ৪০ বছরের পুরনো আইসক্রিম ও ফাস্ট ফুড বিক্রির একটি কেন্দ্র আছে ।
3.  Nicco Park ( নিকো পার্ক ) : কলকাতার সল্টলেকে অবস্থিত প্রায় ৪০ একর এলাকা জুড়ে তৈরি হয়েছে ভারতের এক বৃহত্তম চিত্তবিনোদন পার্ক। নিক্কো পার্ক এ রয়েছে PARK & ATTRACTIONS, WET-O-WILD, NICCO SUPER BOWL, BOWLERS' DEN মতো আকর্ষণীয় কিছু খেলা ছাড়াও এখানে নৌকাচালনার জন্য লেক রয়েছে এবং আকাশ দিকে চেয়ে বসে থাকার জন্য রয়েছে খোলা নীল আকাশ।
4. Mohor Kunja ( মোহর কুঞ্জ ) : মোহর কুঞ্জ হলো কলকাতার একটি সরকারি শহরাঞ্চলীয় পার্ক আগে এই পার্কটি সিটিজেন্স পার্ক নামে পরিচিত ছিল। নন্দন ও ভিক্টোরিয়া মেমোরিয়ালের পাশে এই পার্কটি অবস্থিত, খুব কম লোক জানেন এই পার্কের সম্পর্কে।
5. Nalban Park ( নলবন পার্ক ) : কলকাতার নলবন পার্ক, নলবন বোটিং কমপ্লেক্স নামে পরিচিত।বিধাননগর বা উল্টোডাঙা থেকে নলবন বোটিং কমপ্লেক্স-এ যাওয়ার জন্য যে কেউ ট্যাক্সি বা বাস পেয়ে যাবেন অথবা কোনও অটো-রিক্সাও নিতে পারেন । ধন্যবাদ

No comments: