Header Ads

পৃথিবীর চারদিকে সূর্য ঘুরছে, বিজ্ঞানীদের চ্যালেঞ্জ জানালেন - বাংলার একজন সাধারণ মানুষ K.C.Paul

পৃথিবীর চারদিকে সূর্য ঘুরছে, বিজ্ঞানীদের চ্যালেঞ্জ জানালেন - বাংলার একজন সাধারণ মানুষ K.C.Paul


kartik chandra paul biography
পৃথিবীর চারদিকে সূর্য ঘুরছে, বিজ্ঞানীদের চ্যালেঞ্জ জানালেন




আমরা সবাই ছোট বেলা থেকে শিখে আসছি যে পৃথিবী সূর্যের চারপাশে ঘুরছে এবং সব গ্রহ গুলিও তাই করেছে । আমরা অবশ্য এটি সত্য কি মিথ্যা সেটা জানার সাহস করি নি কোনো দিন, কারণ আমরা বিজ্ঞানীদের বিশ্বাস করি এবং আমরা তাদের সমস্ত জ্ঞান, সরঞ্জাম এবং গবেষণা কেই সত্যি বলে জানি । কিন্তু পশ্চিমবঙ্গের হাওড়াই বিপরীত মতামত সহ মানুষ আছেন যিনি বিশ্বাস করেন যে এটি আসলে সত্যি নয় ( নাম : কার্তিক চন্দ্র পল )।

কার্তিক চন্দ্র পল এর জন্ম হয় ১৯৪২ সালে হাওড়ার আমতা অঞ্চলের আনুলিয়া গ্রামে । ১৯৬২ সালে ভারত - চীন এর যুদ্ধের সময় তিনি ভারতীয় সেনাবাহিনীতে একজন কনস্টেবল হিসাবে যোগদান করেন । প্রাথমিকভাবে তাঁকে উত্তর প্রদেশের ফতেহগড়ে পোস্ট করেন, এরপর তাঁকে রাজপুতন রেজিমেন্টে স্থানান্তর করা হয় । তিনি ১৫ বছর ধরে সেখানে সেবা করছিলেন । 

সেই সময়, হটাৎ একদিন সূর্য পৃথিবীর চারপাশে ঘূর্ণায়মান ধারণাটি তার মাথায় আসে । তারপর তিনি এই বিষয়টি নিয়ে আরো অধ্যায়ন শুরু করেন, অধ্যায়ন এর সাথে সাথে পর্যবেক্ষণ করেন, এবং ১৯৭৪ সালে তিনি আশ্বস্ত হন যে প্রচলিত Heliocentrism তত্ত্বটি ভুল এবং বাস্তবতায় সূর্য পৃথিবীর চারদিকে ঘুরছে । 

বর্তমানে 'The Geocentric Man' নামক একটি Documentary Film তার জীবন ও কাজের উপর ভিত্তি করে Svf Hoichoi দ্বারা চালু করা হয় ।





No comments: