Header Ads

জেনে নিন, ভুল করে অন্যের একাউন্ট-এ টাকা পাঠিয়ে ফেললে কি করবেন ?



জেনে নিন, ভুল করে অন্যের একাউন্ট-এ

টাকা পাঠিয়ে ফেললে কি করবেন ?


জেনে নিন, ভুল করে অন্যের একাউন্ট-এ টাকা পাঠিয়ে ফেললে কি করবেন ?


আজকালকার দিনে অনলাইনে টাকা লেনদেন ক্রমশ বেড়েই চলেছে। এই অনলাইনে লেনদেনের যেমন অনেক সুবিধা রয়েছে তেমনি মাঝে মাঝে কিছু সোমবার মুখোমুখি হতে হয় আমাদের। অনলাইনে টাকা লেনদেনে যেমন সময় কোন লাগে তেমনি সার্ভিস চার্জটাও বেঁচে যাই। আর এতসব সুবিধা ছাড়াও অনেক কম সময়ের মধ্যে টাকা পৌঁছে যাই নিঃসন্দেহে।


এসব সুবিধা আমরা আজকালকার দিনে উপভোগ করতে পারি। এগুলো ছাড়াও আরো সুবিধা রয়েছে যেমন Paytm, PhonePe, Google Pay, Amazon এই সমস্ত প্লাটফর্ম থেকে আর্থিক লেনদেন করলে ক্যাশব্যাকও পাওয়া যাই অনেক সময়। আর্থিক লেনদেন ছাড়াও ইলেকট্রিসিটি বিল পেমেন্ট, মোবাইল রিচার্জ, গ্যাস বুকিং, মুভি টিকেট বুকিং, অনলাইন এ খাবার অর্ডার করা সব কিছুই এখন আমরা অনলাইন এ করে থাকি। শুধু তাই নয় UPI এর উপর কেন্দ্রীয় সরকারও অনেকটাই জোর দিচ্ছে Digital India গড়ে তোলার জন্য। দ্রুত ব্যাঙ্ক ট্রান্সফার এর জন্য UPI এর কোনো জুড়ি হয় না।

জেনে নিন, ভুল করে অন্যের একাউন্ট-এ টাকা পাঠিয়ে ফেললে কি করবেন ?

এতো সব সুবিধা রয়েছে কিন্তু এর মাঝে রয়েছে কিছু অসুবিধা। যেমন আর্থিক লেনদেনের ক্ষেত্রে ভুল তো হতেই পারে। তাড়াতাড়ির মধ্যে টাকা পাঠাতে গিয়ে ভুল করে অন্য কারো একাউন্ট এ টাকা পাঠিয়ে ফেলতেই পারি। কখনো ভেবে দেখেছেন কি হতে পারে এই ফল বা কি করলে টাকা ফেরত পাওয়া যাবে বা সে টাকা কি কখনো ফায়ার পাওয়া যাবে? রয়েছে হাজার প্রশ্ন ! উত্তর একটাই "হ্যাঁ!" ভুল করে পাঠানো টাকা ফেরত পাওয়া যাবে। কি করে পাওয়া যাবে তার তথ্য নিচে বিস্তারিত ভাবে পড়ে নিন।

আর্থিক লেনদেনের ক্ষেত্রে যদি আপনি ভুল একাউন্ট নম্বর দিয়ে কোনো টাকা পাঠিয়ে ফেলেন যার কোনো অস্তিত্বই নেই তাহলে টাকা আপনা আপনি আপনার একাউন্ট-এ ফেরত চলে আসবে। আর যদি আপনার দেওয়া একাউন্ট নম্বর-এর অস্তিত্ব বজায় থাকে তাহলে আপনাকে আপনার ব্যাঙ্ক ব্রাঞ্চ-এ গিয়ে যোগাযোগ করুন। সেখানে একটি লিখিত অভিযোগ জমা দিন। সেখানে আপনার সোমবার বিষয়ে বিস্তারিত লিখুন। আপনার ব্যাংকের ওয়ার্কার-রা সেই ব্যাঙ্কের ওয়ার্কার-দের সাথে যোগাযোগ করবে যে ব্যাঙ্ক এ আপনার টাকা ভুল করে গেছে। এবং যথাসম্ভব আপনার টাকা ফিরিয়ে আনার চেষ্টা করবে।



No comments: